ঢাকা, বুধবার, ৮ মে, ২০২৪

রমজানের প্রথম দিন জমজমাট চকবাজারে ইফতার বাজার

ফতারে বাহারি ও রকমারি খাবার না হলে যেন পূর্ণতাই পায় না ইফতার। তাই রোজার শুরুতেই ঢাকার ঐতিহ্যবাহী চকবাজারের ইফতার বাজার জমজমাট। তবে এবার সব খাবারে দামও বেড়েছে ৩০ থেকে ১০০ টাকা পর্যন্ত। রোজা আসলেই মুখরোচক ইফতারির স্বাদ পেতে রাজধানীবাসীর নজর চকবাজারের দিকে। করোনা পরবর্তী গেল রমজানে চকবাজারের শাহী মসজিদ এলাকার রাস্তা সংস্কার কাজে কাটাকাটি করে সিটি করপোরেশন। ৪ বছর পর এবারই সবচেয়ে বেশি ভিড় চকবাজারে।


রোজার প্রথম দিনেই বাহারি ইফতারে যেমন সেজেছে চকবাজার, ক্রেতা সমাগমও চোখে পড়ার মতো। তবে উর্ধ্বমুখীর বাজারে সক্ষমতার সীমাবদ্ধতায় দর্শনার্থীর ভূমিকায়ও থাকতে হচ্ছে অনেককে। ক্রেতার প্রত্যাশা দাম নিয়ন্ত্রণের সঙ্গে ঠিক থাকুক মান। ক্রেতারা বলেন, 'নিত্যপ্রয়োজনীয় সব জিনিসের দাম যেহেতু বেশি তাই ইফতারের দামও বেশি থাকা স্বাভাবিক।'


এবারের চকবাজারে প্রথম দিনে পুরান ঢাকার ঐতিহ্যবাহী 'বড় বাপের পোলায় খায়' বিভিন্ন আকারে দাম বেড়েছে ১০০ টাকা। প্রতি লিটার মাঠার দাম ছিলো ১০০ টাকা, যা আগের দামই। তবে ৩০ থেকে ৪০ টাকা দাম বেড়ে ২০০ টাকা হয়েছে বিভিন্ন ধরনের শরবত। বিক্রেতারা বলছেন, দ্রব্যমূল্যের প্রভাব সব পণ্যেই। তবে প্রথম দিনের ক্রেতা সমাগমে ভালো বেচাকেনার প্রত্যাশা তাদের।

ads

Our Facebook Page